| |
               

মূল পাতা জাতীয় প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে খেলাফত আন্দোলনের শোক


প্রফেসর হামিদুর রহমানের ইন্তেকালে খেলাফত আন্দোলনের শোক


রহমত নিউজ ডেস্ক     02 November, 2023     06:35 PM    


যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযর হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি ও মুহিউস সুন্নাহ মাওলানা শাহ আবরারুল হক হারদুয়ী রাহমাতুল্লাহি আলাইহির খলীফা, প্রফেসর হযরত খ্যাত প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমানের (৮৫) ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

আজ (২ নভেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী স্বাক্ষরিত এক শোকবার্তায় তিনি এ শোক জানান। এর আগে, আজ দুপুর ৩টা ২০ মিনিটের দিকে ঢাকার ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে প্রফেসর মাওলানা মুহাম্মাদ হামিদুর রহমান ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য ছাত্র,ভক্ত ও মুরিদ রেখে গেছেন। আজ রাত দশটায় উত্তরা ৩ নম্বর সেক্টর ফ্রেন্ডস ক্লাব মাঠে জানাজা নামাজ শেষে  ১২নং সেক্টর কবরস্তানে তাকে দাফন করা হবে। এদিকে আজ বাদ আছর কামরাঙ্গীরচর নূরিয়া মাদ্রাসায় মরহুমের রূহের মাগফিরাত কামনা করে ছাত্র, শিক্ষক ও মুসল্লীদের নিয়ে দোয়া করা হয়েছে। 

শোক বার্তায় আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, মরহুম প্রফেসর হামীদুর রহমান ছিলেন আব্বাজান হযরত হাফেজ্জী হুজুর রহ এর ঘনিষ্ঠ সহচর, বিশ্বস্ত সফরসঙ্গী ও বিশিষ্ট  খলিফা। তিনি দুনিয়ার মোহ ত্যাগ করে হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির সুহবতে জীবন অতিবাহিত করেছেন। হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির পরামর্শে কুরআন, হাদীস,তাফসীরসহ দরসে নেজামীর কিতাবাদী পড়ে যোগ্য আলেম হয়ে গিয়েছিলেন। অতপর  সারাজীবন মানুষকে দ্বীন ইসলামের পথে আহবান করেছেন। তিনি আধ্যাত্বিক সাধনায় এতো উচ্চতায় পৌছে ছিলেন যে, অনেক বড় বড়  আলেমগণও তার কাছে  বায়াত হয়ে এলমে জাহের ও বাতেন অর্জন করেছেন। মরহুমের ইসলাহী মাহফিলে অসংখ্য আলেম ও জেনারেল লাইনের বিশিষ্ট ব্যক্তিবর্গ নিয়মিত উপস্থিত থেকে রূহানী খোরাক হাসিল করতেন। তাঁর মৃত্যুতে দেশবাসী একজন সুযোগ্য দায়ী ও আধ্যাত্বিক রাহবারকে হারালো। যার শূন্যতা সহজে পূরণ হবার নয়। আমরা মরহুমের আত্মার মাগফিরাত এবং জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম কামনা করছি। তার শোকাহত  ভক্ত, মুরিদ ও পরিবারের সাথে সমবেদনা জ্ঞাপন করছি।